৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |
শিরোনাম :
গোপালগঞ্জের নিজড়ার ইউপি চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের আমলনামা বিশ্ব শান্তির বিরল মূহুর্ত এবং একটি জন্ম “শহীদ জিয়া বাংলাদেশ স্বাধীনতার প্রতীক”-জাহিদ এফ সরদার সাদী কমলাপুর স্টেশন ভাঙার অনুমোদন দিলো প্রধানমন্ত্রীর কার্যালয় ভূঞাপুরে চার ভোটারের কব্জি ও আঙুল কেটে ফেলল প্রতিপক্ষ সরকার শীতার্তদের জন্য কিছুই করেনি : রিজভী লক্ষ্মীপুরে ভোটকেন্দ্রের সামনে গোলাগুলি, আহত ১২ “মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এ্যান্টনি ব্লিংকেনের সঙ্গে জাহিদ এফ সরদার সাদী’র সৌজন্য সাক্ষাৎ” ধর্মীয় সংগঠনের সঙ্গে ছাত্র ইউনিয়নের আঁতাত, ৩ নেতার পদত্যাগ নুসরাত হত্যার নির্দেশদাতার দায় স্বীকার অধ্যক্ষ সিরাজের
২৬ মার্চ, ২০২১ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

“শহীদ জিয়া বাংলাদেশ স্বাধীনতার প্রতীক”-জাহিদ এফ সরদার সাদী

dailybanglatimes.com

“শহীদ জিয়া”
নিছক একটি নাম নয়। নিছক দুটি শব্দ নয়। শহীদ জিয়া একটি আদর্শ। শহীদ জিয়া একটি চেতনা। শহীদ জিয়া একটি প্রতীক। বাংলাদেশের স্বাধীনতার প্রতীক। বাংলাদেশের সার্বভৌমত্বের প্রতীক। বাংলাদেশি জাতীয়তাবাদের প্রতীক। আজ শহীদ জিয়া আমাদের মাঝে নেই। কিন্তু আমাদের মাঝে রয়েছে তার আদর্শ ও চেতনা। আর রয়েছে তার আত্না ও আত্নত্যাগের প্রতি আমাদের কিছু দায়বদ্ধতা। দেশের স্বাধীনতা অটুট রাখার দায়বদ্ধতা। দেশের সার্বভৌমত্ব অটুট রাখার দায়বদ্ধতা। দেশের জাতীয়তাবাদ অটুট রাখার দায়বদ্ধতা।

যে স্বাধীনতার ঘোষকের কন্ঠে স্বাধীন বাংলাদেশের ভিত্তি প্রস্তর রচিত হয়েছিল, সেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মরণে হলেও দেশের স্বার্থে, দেশের মানুষের স্বার্থে, নিজেদের অস্তিত্বের স্বার্থে, আমরা কি পারব না আর একটি বারের জন্য হলেও আমাদের মাঝে স্বাধীনতার সেই চেতনা ও আদর্শকে ফিরিয়ে আনতে?

আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে স্বনির্ভর আধুনিক বাংলাদেশের রূপকার, বহুদলীয় গনতন্ত্রের প্রবক্তা, মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতি গভীর “শ্রদ্ধাঞ্জলি” সেই সাথে সকল জাতীয়তাবাদী আর্দশের সৈনিকদের জানাই সংগ্রামী শুভেচ্ছা ও অভিনন্দন।

“চেতনায় জাতীয়তাবাদ, বিপ্লবেই মুক্তি”

জাহিদ এফ সরদার সাদী
বাংলাদেশের তিন তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাবেক বৈদেশিক উপদেষ্টা এবং বিএনপির বিশেষ দূত |।

 

 

২৬ মার্চ, ২০২১ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

আরও পড়ুন