৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |
শিরোনাম :
গোপালগঞ্জের নিজড়ার ইউপি চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের আমলনামা বিশ্ব শান্তির বিরল মূহুর্ত এবং একটি জন্ম “শহীদ জিয়া বাংলাদেশ স্বাধীনতার প্রতীক”-জাহিদ এফ সরদার সাদী কমলাপুর স্টেশন ভাঙার অনুমোদন দিলো প্রধানমন্ত্রীর কার্যালয় ভূঞাপুরে চার ভোটারের কব্জি ও আঙুল কেটে ফেলল প্রতিপক্ষ সরকার শীতার্তদের জন্য কিছুই করেনি : রিজভী লক্ষ্মীপুরে ভোটকেন্দ্রের সামনে গোলাগুলি, আহত ১২ “মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এ্যান্টনি ব্লিংকেনের সঙ্গে জাহিদ এফ সরদার সাদী’র সৌজন্য সাক্ষাৎ” ধর্মীয় সংগঠনের সঙ্গে ছাত্র ইউনিয়নের আঁতাত, ৩ নেতার পদত্যাগ নুসরাত হত্যার নির্দেশদাতার দায় স্বীকার অধ্যক্ষ সিরাজের

ধর্মীয় সংগঠনের সঙ্গে ছাত্র ইউনিয়নের আঁতাত, ৩ নেতার পদত্যাগ

dailybanglatimes.com

বিশেষ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেট্রোরেল বিরোধী আন্দোলনে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সঙ্গে একজোট হয়ে আন্দোলনের প্রতিবাদে ছাত্র ইউনিয়ন থেকে পদত্যাগ করেছেন সংগঠনের ঢাকা মহানগর কমিটির ৩ নেতা।

শনিবার সংগঠনের সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এর আগে শনিবার লিখিত এক আবেদনে তারা পদত্যাগ করেন।

ঢাকা নগর কমিটির ওই তিন নেতা হলেন, মারিয়া ফেরদৌসী, দীপা মাহমুদা, নোমান মাহমুদ।

ছাত্র ইউনিয়নের সূত্র জানায়, গেল কিছুদিন ধরেই সংগঠনের শীর্ষ নেতৃত্বের বিভিন্ন সিদ্ধান্তের বিরোধিতা করে আসছিলেন তারা। এরইমধ্যে ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠীর সঙ্গে একজোট হয়ে আন্দোলন করায় সংগঠনের কড়া সমালোচনা করছিলেন তারা। তবে সংগঠন থেকে কোন যৌক্তিক সাড়া না পাওয়ায় তারা পদত্যাগ করেন।

জানা যায়, ধর্মীয় সংগঠনের সঙ্গে জোট নিয়ে ছাত্র ইউনিয়নে বয়ে চলেছে ঝড়। এছাড়াও সিপিবির এক শীর্ষ নেতার বরাত দিয়ে আ’লীগ নেতার ভাষ্যে একটি গণমাধ্যমে খবর প্রকাশ পাওয়ার পর থেকে নতুন সমালোচনা তৈরি হয়েছে বাম এ সংগঠনের মধ্যে।

তবে এবিষয়ে খোলাখুলিভাবে কোন মন্তব্য করবেন না বলে জানিয়েছেন ছাত্র ইউনিয়ন থেকে পদত্যাগ করা তিন নেতা।

তারা বলেন, সংগঠন ফোরামে পদত্যাগপত্র দিয়েছি। এবিষযে এখনই কিছু বলবো না। তবে কিছুতো ঘটেছেই। যে কারণে পদত্যাগ করেছি।

এবিষয়ে জানতে ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর ও কেন্দ্রীয় কমিটির নেতৃত্বের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাদের কোন মন্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন