৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |
শিরোনাম :
গোপালগঞ্জের নিজড়ার ইউপি চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের আমলনামা বিশ্ব শান্তির বিরল মূহুর্ত এবং একটি জন্ম “শহীদ জিয়া বাংলাদেশ স্বাধীনতার প্রতীক”-জাহিদ এফ সরদার সাদী কমলাপুর স্টেশন ভাঙার অনুমোদন দিলো প্রধানমন্ত্রীর কার্যালয় ভূঞাপুরে চার ভোটারের কব্জি ও আঙুল কেটে ফেলল প্রতিপক্ষ সরকার শীতার্তদের জন্য কিছুই করেনি : রিজভী লক্ষ্মীপুরে ভোটকেন্দ্রের সামনে গোলাগুলি, আহত ১২ “মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এ্যান্টনি ব্লিংকেনের সঙ্গে জাহিদ এফ সরদার সাদী’র সৌজন্য সাক্ষাৎ” ধর্মীয় সংগঠনের সঙ্গে ছাত্র ইউনিয়নের আঁতাত, ৩ নেতার পদত্যাগ নুসরাত হত্যার নির্দেশদাতার দায় স্বীকার অধ্যক্ষ সিরাজের

জাহিদের বিরুদ্ধে সংগঠন ব্যবস্থা নেবে : ফখরুল

dailybanglatimes.com

বিডি অনলাইন রিপোর্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচিত জাহিদুর রহমান দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ গ্রহণ করেছেন । এক্ষেত্রে জাহিদ অত্যন্ত গর্হিত কাজ করেছেন। অন্যায় করেছেন । অপরাধ করেছেন । এই জন্য তার বিরুদ্ধে সংগঠন ব্যবস্থা নেবে । ২৬ এপ্রিল , শুক্রবার , সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা বলেন ।

তিনি বলেন , এখানে এমপিরা বলতে তো কেউ নেই । একজন গেছেন । বাকি যারা নির্বাচিত আছেন , যারা নির্বাচিত তাদের সিদ্ধান্ত তো আমরা এখনো জানি না । তারা আমাদের জানায়নি । এখনও দলের সিদ্ধান্ত যেটা ছিল সেটাই বহাল আছে । আমরা শপথ গ্রহণ করবো না । এই বিষয়ে আর কোন দ্বিমত থাকার কথা নয় । দলের সিদ্ধান্ত যারা ভঙ্গ করবেন তাদের বিরুদ্ধে দলের যে সিদ্ধান্ত নেয়া দরকার সেটি অবশ্যই গ্রহণ করা হবে ।

বিএনপি মহাসচিব বলেন , জাতীয়তাবাদী মহিলা দল আজকের শ্রদ্ধা নিবেদন শেষে শপথ নিয়েছে কারারুদ্ধ দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম আরো বেগবান করতে তারা কাজ করবেন । সেই লক্ষ্যে তারা ঐক্যবদ্ধ । আগামী দিনে সংগ্রামের জন্য তারা শপথ নিয়েছেন ।

জাহিদুর রহমান ছাড়া একাদশ সংসদ নির্বাচনে জয়ী বিএনপির বাকি ৫জন নির্বাচিতরা হলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর (বগুড়া- ৬) , আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২ ) , হারুনুর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩ ) , মোশাররফ হোসেন (বগুড়া-৪ ) ও উকিল আবদুস সাত্তার (ব্রাক্ষণবাড়ীয়া-২) ।

এদিকে চলতি মাসের মধ্যে শপথ না নিলে নিয়ম অনুযায়ী তাদের সংসদ সদস্য পদ বাতিল হয়ে যাবে ।

এসময় জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস , সাধারণ সম্পাদক সুলতান আহমেদ , সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন