৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |
শিরোনাম :
গোপালগঞ্জের নিজড়ার ইউপি চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের আমলনামা বিশ্ব শান্তির বিরল মূহুর্ত এবং একটি জন্ম “শহীদ জিয়া বাংলাদেশ স্বাধীনতার প্রতীক”-জাহিদ এফ সরদার সাদী কমলাপুর স্টেশন ভাঙার অনুমোদন দিলো প্রধানমন্ত্রীর কার্যালয় ভূঞাপুরে চার ভোটারের কব্জি ও আঙুল কেটে ফেলল প্রতিপক্ষ সরকার শীতার্তদের জন্য কিছুই করেনি : রিজভী লক্ষ্মীপুরে ভোটকেন্দ্রের সামনে গোলাগুলি, আহত ১২ “মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এ্যান্টনি ব্লিংকেনের সঙ্গে জাহিদ এফ সরদার সাদী’র সৌজন্য সাক্ষাৎ” ধর্মীয় সংগঠনের সঙ্গে ছাত্র ইউনিয়নের আঁতাত, ৩ নেতার পদত্যাগ নুসরাত হত্যার নির্দেশদাতার দায় স্বীকার অধ্যক্ষ সিরাজের

খালেদার জিয়ার প্যারোলে মুক্তির ব্যাপারে কেউ আবেদন করেনি

dailybanglatimes.com

বিডি অনলাইন ডেস্ক: কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্যারোলের মুক্তির বিষয় নিয়ে তিনি নিজে কিংবা তার পরিবারের পক্ষ থেকে কেউ কোনো কথা বলেনি কিংবা আবেদনও করেনি। এমনকি সরকারের পক্ষ থেকেও তার প্যারোলে মুক্তির বিষয়ে প্রস্তাব দেয়া হয়নি বলে দাবি করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।
প্যারোলে মুক্তির বিষয়টি শুধু গণমাধ্যম থেকেই আমরা জেনেছি। খালেদা জিয়ার অসুস্থতা বিষয় থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরাতে এটা একটা কৌশল হতে পারে।
আজ বুধবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে বর্তমান কমিটির বিদায়ী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, আজ বাংলাদেশের গণতন্ত্রের নেত্রী ও তিন বারের প্রধানমন্ত্রী রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় দীর্ঘদিন জেলখানায় বন্দি আছেন। তিনি দিন দিন শারীরিকভাবে অসুস্থ হয়ে যাচ্ছেন। বলা যায় তাকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।
তিনি আরো বলেন, অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিতে সরকারের সদিচ্ছা নেই। হাইকোর্ট জামিন দিলেও সরকারের পক্ষ থেকে বার বার জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়।

একের পর এক মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। এটাতো সরকারের সদিচ্ছার বহিঃপ্রকাশ না।
এ সময় বিদায়ী সংবাদ সম্মেলনে সমিতির বিদায়ী সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন (পুনরায় নির্বাচিত সম্পাদক), সহ-সভাপতি ড. মো. গোলাম রহমান ভূঁইয়া, এম গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন, মোহাম্মদ আবদুর রাজ্জাক, সদস্য মাহফুজ বিন ইউসুফ, সাইফুর আলম মাহমুদ, ব্যারিস্টার আশরাফুল হাদী, শাহানা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন